eCommerce

ecommerce

বর্তমান সময়ে ওয়েব সাইটের ব্যবহার ও প্রয়োজনীয়তা

ওয়েবসা্য়েইট কিঃ ওয়েবসাইট হচ্ছে একটি সার্ভারে রাখা ছবি, ভিডিও, পেইজ বা বিভিন্ন তথ্যের সমষ্টি যা ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে অ্যাক্সেস করা যায়। ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন ব্যাক্তি বা প্রতিষ্ঠানের গুরুপ্তপূর্ন এবং প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করা যায়। বর্তমানে প্রতিটি সচেতন ব্যাক্তি বা প্রতিষ্ঠানের জন্য একটি ওয়েবসাইট থাকা একান্ত প্রয়োজন। ওয়েবসাইটের মাধ্যমে ঘরে বসেই প্রয়োজনীয় তথ্য সংগ্রহ কেনাকাটা, লেনদেন খুব সহজেই সম্পন্ন করা যাচ্ছে ফলে সময় ও অর্থ উভয়ই সাশ্রয় হচ্ছে।

সমগ্র পৃথিবী এখন তথ্য প্রযুক্তির উপর নির্ভরশীল বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশও তথ্য প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠান, শিল্প বানিজ্য ও ব্যবসায়িক ক্ষেত্রে ওয়েবসাইটের ব্যবহার ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে । বর্তমান সময়ে প্রযুক্তির কল্যানে ঘরে বসেই ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন ধরনের কাজ করে অর্থ উপার্জন করা সম্ভব।

ওয়েবসাইটের ব্যবহারঃ  বর্তমান সময়ে প্রতিটি সচেতন ব্যাক্তি স্মার্ট ফোন, কম্পিউটার বা ল্যাপটপের মাধ্যমে ইনটারনেট ব্যবহার করে । ইতিমধ্যে ব্যাংকগুলো অনলাইন সেবার পাশাপাশি মোবাইল ব্যাংকিং সেবা চালু করেছেন ফলে অনলাইনের মাধ্যমে কেনাকাটা ও লেনদেন খুব সহজেই সম্পন্ন করা সম্ভব হচ্ছে। প্রতিটি ব্যবসা বা শিল্প প্রতিষ্ঠান ওয়েবসাইটের মাধ্যমে তাদের পন্য বা সেবা উপস্থাপন করে। আধুনিক বিশ্বে বিভিন্ন পেশাজীবি শ্রেনী ব্যক্তিগত প্রয়োজনে ওয়েবসাইট ব্যবহার করে বিশেষ করে ডক্টর, উকিল, শিক্ষক, ব্যবসায়ী সহ বিভিন্ন পেশাজীবিদের জন্য ব্যাক্তিগত ওয়েবসাইট খুবই গুরুপ্তপূর্ন।

ওয়েবসাইট ব্যবহারের মাধ্যমে খুব সহজেই বাস ও ট্রেনের টিকেট ক্রয় বিক্রয়, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ফি পরিশোধ, ডক্টর  ্এ্যাপয়েন্টমেন্ট ও ই-কমার্সেও মাধ্যমে কনোকাটা করা সম্ভব হচ্ছে। ব্যক্তি বা প্রতিষ্ঠান ওয়েবসাইটের মাধ্যমে পন্য বা সেবার প্রচারের মাধ্যমে পন্য ও সেবা চুরান্ত ভোক্তার নিকট পৌছাতে সক্ষম হচ্ছে

একটি ওয়েবসাইট ব্যক্তি বা প্রতিষ্ঠানের ভার্চুয়াল অফিস হিসাবে ব্যবহৃত হচ্ছে ফলে প্রত্যেক প্রতিষ্ঠানের একটি নিজস্ব ওয়েবসাইট থাকা একান্ত প্রয়োজন। সময় ও প্রযুক্তির সাথে তালমিলিয়ে উন্নত সেবা প্রদানের লক্ষে আমরা প্রদান করছি উদ্ভাবনী ডিজাইন ও মানসম্পন্ন ওয়েবসাইট। আমাদের প্রতিটি ওয়েবসাইট রেসপনসিভ ফলে এন্ড্রয়েড মোবাইল, টেবলেট, ও কম্পিউটারে সহজেই ব্যবহার করা যাবে এবং যে কোনও ব্রউজারের মাধ্যমে সহজেই ব্যবহার করা যাবে। এছারাও আমরা আপনাদের দিচ্ছি সময়উপযোগী এবং সহজেই ব্যবহাযোগ্য ওয়েবসাইট।

আপনি আমাদের কাছ থেকে আপনার চাহিদা অনুযায়ী ওয়েবসাইট তৈরি করে নিতে পারেন। প্রতিটি নির্দিষ্ট বিষয়ের উপর যেমন: ই-কমার্স, ব্যাক্তিগত, প্রাতিষ্ঠানিক, নিউজ পোর্টাল ওয়েবসাইট আমরা প্রদান করছি খুবই সাশ্রয়ী মূল্যে।

No comments yet! You be the first to comment.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *